বাড়ি অর্থ-বানিজ্য জামালপুর সদরের খুপিবাড়িতে এলজিইডির পাকা সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ

জামালপুর সদরের খুপিবাড়িতে এলজিইডির পাকা সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ

395
0

জামালপুর সদরের দিগপাইত ইউনিয়নের খুপিবাড়িতে এলজিইডির পাকা সড়ক নির্মাণ কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। নিম্মমানের কাজ করায় স্থানীয়দের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। তবে সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা বলছেন, ঠিকাদারী প্রতিষ্ঠানকে সড়কে বসানো ইট ও খোয়া অপসারণের নির্দেশ দেওয়া হয়েছে।

জানা গেছে, জামালপুর সদরের খুপিবাড়ি জামালের বাড়ির পশ্চিম পাশ থেকে হবদেশ মোড় পর্যন্ত ৮৫০ মিটার কাঁচা সড়কটি উন্নয়নের জন্য স্বাধীনতার পর থেকেই স্থানীয় বাসিন্দারা চেষ্টা করে আসছিলেন।

সম্প্রতি সদর আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার আলহাজ মোজাফ্ফর হোসেনের প্রচেষ্টায় সড়কটি উন্নয়ন কাজ হাতে নেয় এলজিইডি। ৮৫০ মিটার এই কাঁচা সড়ক পাকা করতে দরপত্র আহবান করে সদর এলজিইডি। কাজটি বাগিয়ে নেয় প্রভাবশালী একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। সড়কটির উন্নয়নে নিম্মমানের ইট, খোয়া ব্যবহার করা হচ্ছে। দীর্ঘদিনের প্রত্যাশিত সড়কের উন্নয়ন কাজে নিম্মমানের ইট ও খোয়া ব্যবহার করা হচ্ছে দেখে স্থানীয় লোকজন বিক্ষুব্ধ হয়ে উঠেন। নিম্মমানের কাজের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে দেন বিক্ষুব্ধদের কেউ কেউ।

বুধবার বিকালে সরেজমিনে ওই সড়কে গেলে দেখা যায় সড়কের উন্নয়ন কাজে নিম্মমানের ইট ও খোয়া ব্যবহার করা হচ্ছে। এ সময় স্থানীয় লোকজন অভিযোগ করেন, ঠিকাদারী প্রতিষ্ঠান নিম্মমানের কাজ করছে। সংশ্লিষ্ট দপ্তরে জানিয়েও কোন কাজ হচ্ছে না। বিক্ষুব্ধ এলাকাবাসী নিম্মমানের ইট ও খোয়া অপসারণ করে উন্নতমানের ইট ও খোয়া ব্যবহারের দাবি জানিয়েছেন।

এ ব্যাপারে জামালপুর সদর উপজেলা প্রকৌশলী রমজান আলী জানান, ইতোমধ্যে তিনি জেনেছেন সড়কটিতে নিম্মমানের ইট ও খোয়া ব্যবহার করা হচ্ছে। তিনি সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানকে সড়ক থেকে এসব ইট ও খোয়া অপসারণ করতে বলেছেন। অপসারণ করা না হলে ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে কথা বলতে সংশ্লিষ্ট ঠিকাদারের মোবাইল ফোনে চেষ্টা করে পাওয়া যায়নি।

মেহেদী হাসান
জামালপুর।
০৩-০৯-২০২০

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে